সিআইইউ-এইচআরএম সোসাইটির উদ্বোধন

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) এর উদ্যোগে “সিআইইউ-এইচআরএম সোসাইটি” এর উদ্বোধন করেছেন  উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী ।

গত ২২ নভেম্বর এ উপলক্ষে মানব সম্পদ বিভাগের প্রধান মোসলেহ উদ্দীন খালেদ এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিআইইউ উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, যে কোন প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল তার মানব সম্পদ ও এর সুষ্ঠু পরিচালনা। তিনি আশা প্রকাশ করেন, সিআইইউ-এইচআরএম সোসাইটি শিক্ষাথীদেরকে শ্রম মর্যাদা, এইচআর এর মৌলিক ধারণা প্রদান করবে এবং এ ধরনের যৌথ উদ্যোগ বহুদ্রূ এগিয়ে যাবে।

উপাচার্য বলেন, উন্নয়নশীল অনেক রাষ্ট্র জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলে আজ তারা উন্নতির শিখরে অবস্থান করছে। এ প্রসংগে ভারত, শ্রীলংকা ও কোরিয়ার উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, এসব দেশ দক্ষ জনশক্তিকে কাজে লাগিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আমাদেরকেও এ বিষয়ে নজর দিতে হবে।

ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ বলেন, এইচআরএম সোসাইটির উদ্বোধনে আমরা অত্যন্ত আনন্দিত। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য সৃজনশীল কর্মকান্ডে সম্পৃক্ত থাকা জরুরী। এইচআরএম সোসাইটি শিক্ষার্থীদের নেতৃত্ব গুণাবলী বিকাশে ভুমিকা রাখবে ।

তিনি বলেন, আমরা আশা করি এ সোসাইটির মাধ্যমে সিআইইউ দীর্ঘমেয়াদে মানব সম্পদ উন্নয়নে অবদান রাখবে সক্ষম হবে।

সভাপতির বক্তব্যে মানব সম্পদ বিভাগের প্রধান মোসলেহ উদ্দীন খালেদ বলেন, সিআইইউ-এইচআরএম সোসাইটি সহ-পাঠক্রম সম্পুরক হিসাবে বিশেষ অবদান রাখবে। বখতিয়া কাকি’র পবিত্র কোরান তেলওয়াত ও আদিবা সাইফের উপস্থাপনায় অনুষ্ঠানে গঠিত ক্লাবের অন্যান্য সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়। এরপর উপাচার্য উপস্থিত সকলকে সাথে নিয়ে কেক কেটে “সিআইইউ-এইচআরএম সোসাইটি” এর শুভ সূচনা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে ব্যবসায় অনুষদের সহকারী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, রোবাকা শমশের, নুসরাত জাহান ও তারানা করিম এবং লেকচারার সাঈদ হাসান এবং গ্রন্থাগারিক ড. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।