জেসন রয়ের অবিশ্বাস্য ক্যাচ 

আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি সিলেটের জন্য ছিল শুধুই আনুষ্ঠানিকতা রক্ষার। তবে বিপিএলের চলতি আসরে নিজেদের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারিয়ে সান্ত্বনার জয়ে নিয়েই মাঠ ছেড়েছেন অলক কাপালিরা। তবে এমন ম্যাচেও অবিশ্বাস্য এক ক্যাচ নিয়ে সবার নজর কেড়েছেন ইংলিশ তারকা জেসন রয়।

সিলেট সিক্সার্সের করা ১৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই খাবি খেতে থাকে চিটাগং। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দলকে পথ দেখাচ্ছিলেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী রাব্বি। দুজনেই উইকেটে সেট হয়ে গিয়েছিলেন। কিন্তু অষ্টম ওভারে অবিশ্বাস্য ওই ক্যাচ নিয়ে জুটি ভাঙেন রয়।

মুশফিক-ইয়াসিরের জুটি উইকেটে জমে যাওয়ায় অষ্টম ওভারে বল হাতে নেন সিলেট অধিনায়ক কাপালি। প্রথম বলে ছক্কা হজম করা কাপালি পরের দুই বলে খরচ করেন ২ রান। চতুর্থ বলে স্ট্রাইকিং প্রান্তে আসেন প্রথম বলে ছক্কা হাঁকানো রাব্বি। অলকের ওই বলটি মারার বলই ছিল।

কাপালির ছোড়া বল লেগসাইডে তুলে মেরেছিলেন রাব্বি। কিন্তু স্কয়ার লেগে দাঁড়ানো জেসন রয় যা করলেন তা চোখে লেগে থাকার মতো। অনেকটা দূরে দৌড়ে গিয়েও যখন নাগাল পাচ্ছিলেন না, শরীর হাওয়ায় ভাসিয়ে দিয়ে বাঁহাতে যে ক্যাচটি নিলেন তা দেখে সবার চক্ষু চড়কগাছ। ক্যাচ ধরতে গিয়ে প্রায় সীমানা ছাড়িয়ে যাচ্ছিলেন রয়, কিন্তু দারুণ দক্ষতায় নিজেকে সামলে নেন তিনি। সঙ্গে সঙ্গে এটাকে ভাষ্যকাররা এবারের সেরা ক্যাচ আখ্যা দিয়ে দেন।