চবিস্থ সাতকানিয়া-লোহাগাড়া ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

সাতকানিয়া-লোহাগাড়া ফোরাম অব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। গতকাল ফোরামের সভাপতি শ্রী শিমুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক রাশেদ সিকদার এই কমিটির অনুমোদন দেন। আংশিক কমিটির সদস্য সহ নবগঠিত ফোরামের পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করে ১০১ সদস্য বিশিষ্ট করা হয়েছে।
কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্যরা হলেন সি. সহ – সভাপতি জহিরুল ইসলাম দীপু, সহ – সভাপতি জাহিদ হাসান সবুজ, মোঃ আনোয়ার, নাহিদা ফারজানা শুভ, মোঃ জাকারিয়া তপু ও নাছির উদ্দিন, যুগ্ম – সাধারণ সম্পাদক জুলকার নাইন, শাইখ মিজানুর রহমান, পার্থ প্রতিম বড়ুয়া, সেলিম জাহাঙ্গীর ও জয় বিশ্বাস সাংগঠনিক দ্বীন মোহাম্মদ, আবরার উল হক, মনসুর আলম, মোঃ সেলিম, মিজানুর রহমান, আবদুল্লাহ আল মাহমুদ, হাবিবুল ইসলাম, হোসাইন মোঃ তারেক আজিজ, নাহিদ হোসাইন জাহিদ ও ফরিদুল আলম, দপ্তর সম্পাদক জুহাইর আল যামী, উপ-দপ্তর সম্পাদক আমিমুল ইহসান সাদী ও আজাদ হোসেন সাব্বির, প্রচার সম্পাদক মোঃ রিয়াদ উপ-প্রচার সম্পাদক রায়হান আহমেদ রাফি ও রহুল ইসলাম মুহাইমিন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম রোমান, উপ-গ্রন্থনা ও প্রকাশনা মোঃ তারেক হাসান ও সাইফুল ইসলাম সোয়ম, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মোঃ মোহেরী উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মোর্শেদুল ইসলাম ও রহুল আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাসিম চৌধুরী, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাদমান শাহেদ সিরাজ ও খোরশেদুল ইসলাম ফারাবি, অর্থ সম্পাদক শওকত হাসান শেফাত উপ- অর্থ সম্পাদক সৌমিক আহমেদ ও মোসাদ্দিকুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক কাদের হোসাইন, উপ-আইন বিষয়ক সম্পাদক ও আবু বকর সামিত ও জয়নাল আবেদিন টিপু, আপ্যায়ন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ওয়াহিদ, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক মিরাকাতুর রহমান ও একরামুল হক তুষার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রাহিয়া রুহানি ও গণ যোগাযোগ ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আরাফাত হোসাইন, সমাজসেবা বিষয়ক সম্পাদক মোঃ সাকিবা মাহমুদ উপ সম্পাদক মিজানুর রহমান, গণশিক্ষা ও বৃত্তি বিষয়ক সম্পাদক ইনজামামুল হক তাসমির উপ-সম্পাদক লুবনা নুর নিহা ও মারজান পপি, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসাইন, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম, তথ্য ও গবেষণা সম্পাদক জহির উদ্দিন, ছাত্রী সম্পাদক খাতিজাতুল কোবরা, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ হাসান, পরিবেশ বিষয়ক সম্পাদক শাইখ উদ্দিন মোঃ তামজিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আসিফ উদ্দিন, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মহি উদ্দিন হেলালী হেলালী, ধর্ম সম্পাদক ওমর ফারুক ও জায়েদ চৌধুরী এবং সহ-সম্পাদক হিসাবে মোঃ জিসানুর রহমান দায়িত্ব পেয়েছেন।
আপ্যায়ন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ওয়াহিদ বলেন, দীর্ঘদিন পর পূর্ণাঙ্গ কমিটি গঠিত হওয়ায় ভালো লাগছে। এতে ফোরামের কার্যক্রমে গতি পাবে। তিনি আরও বলেন, সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরাম অনেক বড় প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মের মাধ্যমে এলাকার অবহেলিত শিক্ষার্থীর পড়াশোনা ও সার্বিক উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করবো।
কমিটি অনুমোদনের পর ফোরামের সভাপতি শ্রী শিমুল বিশ্বাস বলেন, পূর্ণাঙ্গ কমিটিতে ফোরাম ও এলাকার জন্য নিবেদিত শিক্ষার্থীদের মূল্যয়ন করা হয়েছে। আশা রাখি, ফোরাম ও এলাকার উন্নয়নে সবাই একযোগে কাজ করবে। পরে তিনি আসন্ন চবি ভর্তি পরীক্ষা কেন্দ্রিক কর্মসূচি ঘোষণা সহ ফোরামের বার্ষিক কর্মপরিকল্পনা ঘোষণা করেন।