আমার কোন প্রশংসা লাগবে না, পটিয়ায় গোলটেবিল আলোচনায় এমপি শামশুল হক

গতকাল মঙ্গলবার দুপুরে পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ‘সম্ভাবনা ও উন্নয়নে পটিয়া’ শীর্ষক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় প্রধান অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য মো. সামশুল হক চৌধুরী।গোলটেবিল আলোচনায় অতিথির বক্তব্যে সংসদ সদস্য মো. সামশুল হক চৌধুরী বলেন
‘প্রশংসা চাই না, সংশোধন চাই। আমি পটিয়ার মানুষের কল্যাণ ও উন্নয়ন চাই। পটিয়ার উন্নয়নের সকল প্রশংসা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।।

গোলটেবিল আলোচনায় সংসদ সদস্য মো. সামশুল হক চৌধুরী আরো বলেন, আমার কোন প্রশংসা লাগবে না আমি কাজ করতে চাই। কাজের মাধ্যমে মানুষের পাশে থাকতে চাই। গত দশ বছরে পটিয়ার এমন কোন এলাকা নেই যেখানে উন্নয়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে এসব উন্নয়ন করা সম্ভব হয়েছে।
দীর্ঘ ৩ যুগ পর অবহেলিত পটিয়াকে সন্ত্রাস ও চাঁদাবাজি থেকে মুক্ত করার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমি পটিয়া, পটিয়া আমার’ এ স্লোগানে পটিয়ার উন্নয়নে কাজ করে যাচ্ছি। দশ বছরে প্রতিটি ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড ও গ্রামে উন্নয়ন করেছি। উপজেলা শিক্ষা ভবন, পটিয়া মডেল থানা, পটিয়া ভূমি অফিস. কালারপোল সেতু, পটিয়া-বৈলতলী সড়ক, পটিয়া-বোয়ালখালী সড়ক, হাইদগাঁও রাজঘাটা ব্রিজ, ধলঘাট চন্দ্রকলা ব্রিজ, কাশিয়াইশ ভাণ্ডারগাঁও ব্রিজ, বঙ্গবন্ধু সড়ক, সাতটি ইউনিয়ন কাউন্সিল ভবন, আবদুল করিম সাহিত্যবিশারদ অডিটোরিয়াম, প্রীতিলতা সাংস্কৃতিক কমপ্লেঙ ভবন, কৈয়গ্রাম উড়াল সেতু, চার হাজারেরও বেশি টিউবওয়েল, ৫৮টি কমিউনিটি ক্লিনিক, ২৮টি ই-পোস্ট সেন্টার করেছি। এছাড়াও ২৮০ কিলোমিটার সড়ক নির্মাণ করেছি। ১০ কিলোমিটার বেড়িবাঁধ, ৫ কিলোমিটার বাইপাস সড়কসহ নানা উন্নয়কাজ হয়েছে পটিয়ায়। যুব উন্নয়নের মাধ্যমে বেকার সমস্যা নিরসনে যুবক ও নারীদের ঋণ দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন এই সংসদ সদস্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম শামসুজ্জামান, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন রায়, পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ, সাংবাদিক প্রণব বড়ুয়া অর্ণব।