শাহ আমানতে যান্ত্রিক ত্রুটিতে ইউএস বাংলার ফ্লাইটে দেরি

যান্ত্রিক ত্রুটির জন্য চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে আছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা’র একটি ফ্লাইট। বিমানটির সংকেত যন্ত্র বিকল হয়ে রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল ৯টায় বিএস-৩৩৪ ফ্লাইটটির চট্টগ্রাম থেকে ঢাকায় ছেড়ে যাওয়ার কথা ছিল।

এদিকে টানা বৃষ্টিসহ বিরূপ আবহাওয়ার জন্য চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার সকাল থেকে প্রায় চার ঘণ্টা ফ্লাইট উঠানামা করতে পারেনি। এসময় বিভিন্ন দেশ থেকে আসা তিনটি ফ্লাইট চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় চলে যায়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার আলম জানান, ইউএস বাংলার একটি ফ্লাইট দোহা থেকে মঙ্গলবার সকালে চট্টগ্রামে এসেছে। সেটি ঢাকায় যাবার কথা ছিল। কিন্তু হঠাৎ ইন্ডিকেশন সমস্যা দেখা দিয়েছে। রাডারের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারছে না। যান্ত্রিক ত্রুটি সারানোর পর সেটি ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বজ্রপাতের কারণে ইউএস বাংলার ইন্ডিকেটরের এই ত্রুটি দেখা দিয়েছে। তবে বিষয়টি শোনা গেলেও এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন বিমান বন্দর কর্তৃপক্ষ। ইউএস বাংলার ফ্লাইটটি চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে দোহা’র উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল।

উইং কমান্ডার সারোয়ার আলম জানান, মাস্কট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট (৭২৪) চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

সোমবার ভোরে শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটও (৫২১) চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় চলে গিয়েছিল। দুপুর ১টার দিকে সেটি আবারও চট্টগ্রামে অবতরণ করে। ভারতের কলকাতা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (১৯১) চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় অবতরণ করে।

সারোয়ার আলম বলেন, কয়েক ঘণ্টা সমস্যা ছিল। দুপুর ১টা থেকে পরিস্থিতি একেবারে স্বাভাবিক আছে।