লোহাগাড়ায় সমাবেশে ওবায়দুল কাদের।

গতকাল লোহাগাড়ার চুনতি মেহেরুন্নিছা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক চারলেনে উন্নীত করার পর এবার চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়ক চারলেনে উন্নীত করার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতোমধ্যে এই প্রকল্পের কাজ অনেকদূর এগিয়েছে। শীঘ্রই তা দৃশ্যমান হবে।

এর আগে তিনি চুনতি মুন্সেফ বাজার এলাকায় ইছহাক মিয়া সড়কের ফলক উন্মোচন করেন।

বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়নও করেন। আলেম–ওলামাদের কল্যাণে তিনি কওমি সনদের স্বীকৃতি প্রদান করেছেন। এছাড়া সন্তানের নামের পাশে মায়ের নাম সংযুক্ত করে তিনি নারী সমাজকে সম্মানিত করেছেন। তাঁর দৃঢ় নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। এই সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এখন সবখানে দৃশ্যমান। এজন্য দেশের শতকরা ৬৬ ভাগ জনগণই শেখ হাসিনার প্রতি আস্থাশীল। চলমান এসব উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে আগামী দিনে আবারো আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানান কাদের। পাশাপাশি আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

লোহাগাড়া উপজেলা প্রশাসন আয়োজিত উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন। উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের সঞ্চালনায় সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নুল আবেদিন বীরবিক্রম। সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, ছাত্র–ছাত্রী, অভিভাবক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে চুনতি মহিলা কলেজের ছাত্রীরা কোরাস গান পরিবেশন এবং মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী রুমানা জান্নাত অনুভূতি ব্যক্ত করেন। সমাবেশে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব–উল–আলম হানিফ এমপি, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ–প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ–দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এমপি, প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী, এমপি, সামশুল হক চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভপতি মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএ চেয়ারম্যান আবদুস ছালাম, ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে সেতুমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ কঙবাজারের উদ্দেশে রওয়ানা দেন। মন্ত্রীর আগমন উপলক্ষে আওয়ামী লীগ, অঙ্গসংগঠন ও স্থানীয় জনপ্রতিনিধিরা বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেন। সকাল থেকে আরকান সড়কে হালকা যানবাহন চলাচল ও ফুটপাতে ভাসমান দোকানপাট বন্ধ রাখা হয়। তবে মন্ত্রী যাওয়ার পর বিকেলে তা আবারো আগের অবস্থায় ফিরে যায়।