কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে বলিউড তারকারা

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এখন ভারত সফরে রয়েছেন। তার সঙ্গে দেখা করেছেন বলিউড তারকা শাহরুখ খান, আমির খান, ফারহান আখতার, অনুপম খেরসহ অনেকে।

বলিউড তারকারা ট্রুডোর সঙ্গে দেখা করলেও সঙ্গীত পরিচালক এ আর রহমান এখনো দেখা করতে পারেননি। তবে টুইট করে নিজ দেশে ট্রুডোকে স্বাগত জানিয়েছেন অস্কার বিজয়ী ভারতীয় এই সঙ্গীত পরিচালক।

গত ১৭ ফেব্রুয়ারি এক সপ্তাহের জন্য ভারত সফরে আসেন ট্রুডো। এই সফরে ট্রুডোর সঙ্গে তার স্ত্রী সোফি গ্রেগরি, কন্যা ইল্লা গ্রেইস, দুই পুত্র জ্যাভিয়ার জেমস ও হ্যাড্রিয়েন রয়েছেন। ভারতে এসে তাজমহলসহ নানা জায়গায় ঘুরছেন।

একেবারে ভারতীয় সাজে দেখা গেছে ট্রুডো ও তার পরিবারকে। ট্রুডোর পরনে শেরওয়ানি, স্ত্রী পরেছেন শাড়ি, ছেলেমেয়েরাও পরেছে পাঞ্জাবি ও সালোয়ার-কামিজ।

অনুপম খের টুইটারে লিখেছেন, ‘কানাডার প্রধানমন্ত্রী ও তার পরিবারের সঙ্গে দেখা হওয়াটা বেশ আনন্দের। কী দারুণ আড্ডাবাজ এক প্রধানমন্ত্রী। কথা হলো জনগণ, সংস্কৃতি ও সিনেমা নিয়ে।’ অভিনেতা ফারহান আখতার ইনস্টাগ্রামে জানিয়েছেন, ট্রুডোর সঙ্গে দেখা হওয়ায় গর্বিত তিনি।

ভারত সফরের এক প্রতিক্রিয়ায় ট্রুডো বলেন, ‘ভারত সফরে আমাদের বাচ্চাদেরও সঙ্গে আনতে পারাটা আমার কাছে সত্যিই এক বড় পাওয়া। বাবা হিসেবে বাচ্চাদের সঙ্গে এমন আনন্দ উপভোগ করতে পারাটা সত্যিই অনেক সুন্দর ব্যাপার।’

এই সফরে ট্রুডো তার পরিবারকে নিয়ে এরই মধ্যে দেখেছেন বিশ্বখ্যাত প্রেমের সমাধিসৌধ আগ্রার তাজমহল, গুজরাটে মহাত্মা গান্ধীর স্মৃতিবিজড়িত শবরমতী আশ্রম ও অক্ষরধাম মন্দিরসহ আরও কিছু দর্শনীয় ঐতিহাসিক স্থান।