সাকিবকে হিন্দি বলাতে ফের ব্যর্থ ভারতীয় উপস্থাপক

চলমান আইপিএলে নিজের সেরাটা দেখাতে পারছেন না সাকিব আল হাসান। পারবেনই বা কিভাবে? তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ ৬টি ম্যাচ খেললেও, সাকিব সেই প্রথম ম্যাচটিতেই কেবল সুযোগ পেয়েছেন। তবে দলের জয়ে যেমন উপভোগ করছেন, তেমনি হারের যন্ত্রণাও ভাগাভাগি করতে হচ্ছে।

যাই হোক, টুর্নামেন্টের বাইরেও প্রতিটি দলকে আরও অনেক কাজে ব্যস্ত থাকতে হয়। এমনকি ক্রিকেটাররাও বিভিন্ন জায়গায় সাক্ষাতকার দিয়ে থাকনে। এই যেমন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব মাঠের খেলায় না থাকলেও সাক্ষাতকার দিয়ে বেড়াচ্ছেন। তবে মজার ব্যাপার ভিন্ন দুই জায়গায় ভারতীয় উপস্থাপকরা তাকে হিন্দি বলাতে ব্যর্থ হয়েছেন।

প্রথমবার আইপিএলের সম্প্রচারের দায়িত্বে থাকা টেলিভিশন চ্যানেলে বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় অংশ নেন সাকিব। সেখানে তাকে হিন্দিতে প্রশ্ন করে বসেন এক ভারতীয় উপস্থাপক। কিন্তু সাকিব জবাব দেন ইংরেজিতে।

এবার ভারতীয় রেড এফএম থেকে নান্দ কিশোর বৈরাগি নামে এক উপস্থাপকে সময় দেন সাকিব। সানরাইজার্স হায়দ্রাবাদের অফিসিয়াল ফেসবুক পেজে সাক্ষাতকারের ভিডিওতে দেখা যায়, উপস্থাপক মজার ছলে বেশ কয়েকবার সাকিবকে হিন্দি বলাতে চাচ্ছেন। তবে বরাবরই ইংরেজি অথবা বাংলায় জবাব দিচ্ছেন তিনি।

সাক্ষাতকারের এক পর্যায় নান্দ কিশোর সাকিবের কাছে বাংলা শিখতে চান, তারকা অলরাউন্ডার এ ব্যাপারে তাকে সাহায্যও করেন। পরে উপস্থাপক বাংলায় জানতে চান ‘তোমার সাথে দেখা হয়ে ভালো লাগলো’ এটি হিন্দিতে কী হবে? তখন সাকিব জবাবে বলে, এটা তো তুমি আমাকে বলবে, তুমি আমাকে হিন্দি শেখাবে। এছাড়া এই বাক্যটি ইংরেজিতে অনুবাদ করেও দেন সাকিব।

শেষে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করা একজন দর্শকের জন্য সাকিবের স্বাক্ষরিত একটি বল উপহার হিসেবে থাকবে বলে জানানো হয়। পরে উপস্থাপক সাকিবকে এ ব্যাপারে কিছু বলতে বলেন, জবাবে সাকিব জানতে চান ‘বাংলায়’। নান্দ কিশোর বলেন, হিন্দি অথবা বাংলা। কিন্তু সাকিব হেসে বাংলাতেই দর্শকদের উদ্দেশ্যে বলেন।