নৌকার আদলেই হচ্ছে শেখ হাসিনা স্টেডিয়াম

ক্রিকেটে একের পর এক চমক এনে দিচ্ছেন মাশরাফি-মুশফিক-সাকিব-তামিমরা। এই ক্রিকেটই বিশ্বের কাছে অনেকটা চিনিয়েছে বাংলাদেশকে। তাই বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে নানা পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে পূর্বাচল স্টেডিয়াম তৈরির জন্য ৩৭.৪৯ একর জমি পেয়েছে বিসিবি। আর এই স্টেডিয়ামটি তৈরি হবে নৌকার আদলে।
অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ স্টেডিয়ামটির নাম হবে ‘দ্য বোট- শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম’।
স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা হবে ন্যূনতম ৫০ হাজার। সুবিশাল চত্বরে থাকবে ক্রিকেট অ্যাকাডেমি, ইনডোর, জিমনেশিয়াম, প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে ক্রিকেটের জন্য যা যা প্রয়োজন সব। থাকবে ৫ তারকা হোটেলও। এরই মধ্যে ৩৭.৪৯ একর জমির ওপর নয়নাভিরাম স্টেডিয়ামটি তৈরিতে তিন বছরের লক্ষ্য নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড (বিসিবি)।
গত ২ ফেব্রুয়ারি বিসিবির কার্যনির্বাহী সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, স্টেডিয়ামের ডিজাইনার এবং পরমর্শক নিয়োগে অতিসত্বর আন্তর্জাতিক দরপত্র আহব্বান করা হবে।
অনেকের ভেতর থেকে নির্বাচিত ডিজাইনার ও পরামর্শক স্টেডিয়ামের জন্য প্রস্তুতকৃত কনসেপ্ট ডিজাইনের ভিত্তিতে কাজ শুরু করবেন। এজন্য একটি কমিটি করে দেওয়া হবে। যে কমিটিতে থাকবেন বিসিবি এবং বিসিবির বাইরের পরামর্শকেরা।