চট্টগ্রামে পৃথকস্থানে ৫১ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৮

চট্টগ্রাম নগরীর পৃথকস্থানে অভিযান চালিয়ে ৫১ হাজার পিস ইয়াবাসহ ৮জনকে গ্রেফতার করেছে র‌্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

শনিবার ভোরে বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় অভিযান চালিয়ে ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবাসহ মাদক পাচারকারী দলের সদস্য মো. কাজলকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাব-৭।

এছাড়াও শুক্রবার রাতভর পৃথক অভিযান চালিয়ে চট্টগ্রামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা ১০ হাজার ইয়াবাসহ এক জনপ্রতিনিধি ও এক রোহিঙ্গা তরুণীসহ সাতজনকে গ্রেফতার করে।

র‌্যাব-৭ সিনিয়র এএসপি (গণমাধ্যম) মিমতানুর রহমান জানান, শনিবার ভোরে বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামগামী লন্ডন এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাসে অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাব সদস্যরা বাসে তল্লাশি শুরু করলে এক মাদক পাচারকারী পালানোর চেষ্টা করে। পরে তাকে ধাওয়া দিয়ে আটক করা হয়। এসময় তার সঙ্গে থাকা ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবা জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি টাকারও বেশি। গ্রেফতার হওয়া কাজল কক্সবাজার জেলার রামুর মেরংলোয়া গ্রামের জমির হোসেনের ছেলে। উদ্ধারকৃত ইয়াবাসহ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রোর উপ পরিচালক শামীম আহমদ জানান, নগরীর তিন পুলের মাথা এলাকা থেকে ১৪০টি ইয়াবাসহ আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য বিকম কান্তি দেবকে (৪০) গ্রেফতার করা হয়।

এছাড়া কোতোয়ালী থানার স্টেশন রোড এলাকা থেকে তিন হাজার ইয়াবাসহ রোহিঙ্গা তরুণী পারভীন আক্তারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। এছাড়াও কোতোয়ালী থানার সোহরাওয়ার্দী সড়ক থেকে ৪ হাজার পিস ইয়াবাসহ ইয়াসমিন আক্তার বেবী (২২), গোলাম মোস্তফা (৩২), আলমগীর (২৫), এয়াকুব হোসেন (২৫) ও করিম উল্লাহ (২৫)।