চট্টগ্রামে জালভোট দিতে গিয়ে আটক ৯

 

চট্টগ্রাম নগরীর ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে কাউন্সিলর পদের উপনির্বাচনে জাল ভোট দিতে গিয়ে আটক হয়েছেন ৯ জন। ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনে কাউকে প্রার্থী করেনি। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের পক্ষেও নির্বাচনে কোন প্রার্থী দেয়নি।

বৃহস্পতিবার (২৯ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে ৯ জন ধরা পড়েন, তারা বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর পক্ষে কাজ করছিল।

নির্বাচনী দায়িত্বে থাকা নগর পুলিশের সহকারী কমিশনার (এসি-ডবলমুরিং জোন) আশিকুর রহমান আশিক  জানান, বন্দর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৩ জন এবং বারিক মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৬ জনসহ মোট ৯ যুবককে জাল ভোট দেওয়ার সময় আটক করা হয়েছে। এদের মধ্যে ৭ জনকে থানায় পাঠানো হয়েছে।

নির্বাচনী দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে পৌঁছানোর পর আটক ৯জনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে এসি আশিক জানিয়েছেন।

কাউন্সিলর হাবিবুল আলমের মৃত্যুতে শূন্য হওয়া গোসাইলডাঙ্গা ওয়ার্ডে এই উপ-নির্বাচন হচ্ছে। উপ-নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, মোরশেদ আলী, জাহাঙ্গীর আলম চৌধুরী, বিবি মরিয়ম, ইকবাল শরীফ, শাকির ও সৈয়দ নুরুন্নবী লিটন।

ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৫৪৪ জন। এর মধ্যে ১৮ হাজার ৫৩৯ জন পুরুষ এবং ১৫ হাজার ৫ জন নারী। ১৪টি কেন্দ্রের ৭৩টি বুথে ভোট গ্রহণের জন্য ১৪ জন প্রিসাইডিং অফিসার, ৭৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১৪৬জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার মিলে ২৪জন করে দায়িত্ব পালন করছে।