তামিমদের কাছে হেরে গেলেন মোস্তাফিজরা

109

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল তামিম ইকবালের পেশোয়ার জালমি ও মোস্তাফিজুর রহমানের লাহোর কালান্দার্স। ম্যাচে বল হাতে মোস্তাফিজুর রহমানের কোনো উইকেট না মিললেও ব্যাট হাতে জ্বলে উঠেছেন তামিম। পাকিস্তানের কামরান আকমলের সাথে জুটি গড়ে এই ম্যাচে ১০ উইকেটের জয়টা তাই তামিমদেরই।

তামিমের পেশোয়ার শুধু টসটাই হেরেছে, বাকি পুরোটাই জয়ের। ব্যাটিংয়ে নেমে সূচনা ভালো হলেও ব্রেন্ডন ম্যাককালাম আউট হওয়ার পর ফখর জামান ছাড়া ব্যাট হাতে লাহোরের আর কেউ দাঁড়াতে পারেননি। বোলিং তোপে পড়ে ১৬ বল বাকি থাকতেই ১০০ রানেই অলআউট হয় লাহোর কালান্দার্স। জবাবে কোনো উইকেট না হারিয়েই জয় পেয়ে যায় পেশোয়ার।

ইংলিশ পেসার লিয়াম ডওসন ও পাকিস্তান পেসার হাসান আলী ৩টি করে উইকেট তোলেন। ওয়াহাব রিয়াজ ২টি ও সামিন গুল ১টি উইকেট পান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩.৪ বলে কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় পেশোয়ার। তামিম ইকবাল ৩৫ বলে ৩৭ ও কামরান আকমল ৪৭ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন।

উইকেট না মিললেও এই ম্যাচেও বল হাতে রান নিয়ন্ত্রণে রেখেছিলেন মোস্তাফিজুর রহমান, দুই ওভারে ১০ রান খরচ করেছিলেন এই পেসার।

এই জয়ে ৫ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এলো তামিমের পেশোয়ার জালমি। শহীদ আফ্রিদির করাচি কিংস ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর অন্যদিকে ৫ ম্যাচে সমান পয়েন্ট নিলেও রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থানে থাকলো মুলতান সুলতান। সমান সংখ্যক ম্যাচ খেলে সবকটিতে হেরে টেবিলের ছয়ে আছে মোস্তাফিজের লাহোর কালান্দার্স।